মঙ্গলবার ১৪ই মে, ২০২৪ ইং ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লক্ষ্মীপুরে আ.লীগ নেতার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের ও ষড়যন্ত্রের প্রতিবাদে সংবাদ সম্মেলন

আকাশবার্তা ডেস্ক :
লক্ষ্মীপুরে ইউপি কার্যালয়ে আটকে রেখে মুক্তিযোদ্ধা নূর মোহাম্মদকে নির্যাতনের অভিযোগে থানায় মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উত্তর জয়পুর ইউপি চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী। মঙ্গলবার (৩ডিসেম্বর) দুপুর ১২টায় নিজ ইউপি কার্যালয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
লিখিত বক্তব্যে ইউপি চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী বলেন, ৩১ ডিসেম্বর সকালে মুক্তিযোদ্ধা নূর মোহাম্মদ কতিপয় ব্যক্তিকে সঙ্গে নিয়ে ইউপি কার্যালয় সংলগ্ন কৃষি মন্ত্রণালয়ের মালিকানাধিন সরকারি জমি দখলের চেষ্টা চালান। বিষয়টি স্থানীয় কয়েকজন চেয়ারম্যানের কাছে অভিযোগ করলে তিনি মুক্তিযোদ্ধা নূর মোহাম্মদসহ অন্যান্য মুক্তিযোদ্ধাদের তার কার্যালয়ে ডেকে আনেন। এ সময় সরকারি জমি দখলের বিষয়ে প্রশাসনের অনুমতি আছে কীনা নূর মোহাম্মদকে প্রশ্ন করেন। এতে নূর মোহাম্মদ ক্ষোভে চেয়ারম্যানকে গালমন্দ করেন এবং চেয়ারম্যানকে শারিরীকভাবে নাজেহাল করার জন্য উদ্ব্যত হন। একপর্যায়ে অন্যান্য মুক্তিযোদ্ধারা তাকে শান্ত করার চেষ্টা করলে মুক্তিযোদ্ধা নূর মোহাম্মদ নিজেই দৌড়ে ইউপি কার্যালয়ের দোতলায় একটি কক্ষে ডুকে ভিতর থেকে আটকে দেন। পরে তিনি ওই কক্ষের পিছনের জানালা ভেঙে ভবনের পাশের একটি তুলা গাছ বেয়ে নীচে নেমে পালিয়ে যান। এ সময় নীচে নামতে গিয়ে তুলা গাছের কাঁটা বিদ্ধ হয়ে মুক্তিযোদ্ধা নূর মোহাম্মদ আহত হয়।
চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী বলেন, প্রকৃত ঘটনাকে আড়াল করে মুক্তিযোদ্ধা নূর মোহাম্মদ ভুয়া মুক্তিযোদ্ধার তালিকা নিয়ে আমার সাথে দ্বন্দ্বের মিথ্যা ঘটনা সাজিয়ে তাকে মারধরের নাটক সাজিয়েছেন এবং আমার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করেছেন। কাশেম চৌধুরী বলেন, আমি মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদ জানাই এবং সঠিক তদন্তের মাধ্যমে প্রকৃত ঘটনা উদঘাটন করে পুলিশ রিপোর্ট দিবেন বলে প্রত্যাশা করেন।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, সাবেক ইউপি চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা আব্দুর রব, মুক্তিযোদ্ধা আবুল কালাম, আবুল খায়ের, বদিউজ্জামান, আব্দুল মতিন, ছেরাজুল হক, ও ইউনিয়ন কৃষি কর্মকর্তা আব্দুল খালেকসহ স্থানীয় শতাধিক এলাকাবাসী।

     এই বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১